দেশের উন্নয়নে সরকারের পাশাপাশি বেসরকারী প্রতিষ্ঠানকেও সক্রিয় ভূমিকা রাখতে হবে

আইআইইউসি অফিসারদের ট্রেনিং কোর্সের সমাপনী অনুষ্ঠানে ট্রাস্টের ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. কাজী দ্বীন মোহাম্মদ

আইআইইউসি অফিসারদের ট্রেনিং কোর্সের সমাপনী অনুষ্ঠানে ট্রাস্টের ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. কাজী দ্বীন মোহাম্মদ

দেশের উন্নয়নে সরকারের পাশাপাশি বেসরকারী প্রতিষ্ঠানকেও ভূমিকা রাখতে হবে। এ ব্যাপারে বেসরকারী বিশ্ববিদ্যালয় হিসাবে আমাদেরও দেশের তথা জাতীয় উন্নয়নে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখতে হবে।

আজ বৃহস্পতিবার সকালে আঞ্চলিক লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর কর্মকর্তাদের ১৮ থেকে ২২ মার্চ ২০১৮ তারিখে অনুষ্ঠিত বেসিক অফিস ম্যানেজম্যান্ট ট্রেনিং কোর্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইআইইউসি ট্রাস্টের ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. কাজী দ্বীন মোহাম্মদ এই অভিমত ব্যক্ত করেন।

আইআইইউসি’র আভ্যন্তরীণ গুণগতমান নিশ্চিতকরণ সেল (আই কিউ এ সি) এবং স্টাফ ডেভেলপমেন্ট এন্ড স্টুডেন্ট ওয়েলফেয়ার ডিভিশনের যৌথ উদ্যোগে আঞ্চলিক লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের সহযোগিতায় চারদিন ব্যাপী এই ট্রেনিং প্রোগ্রামের আয়োজন করা হয়। আইআইইউসি’র রেজিস্টার কর্নেল মোহাম্মদ কাশেম, পিএসসি (অবঃ) এর সভাপতিত্বে আয়োজিত এই সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আঞ্চলিক লোক প্রশাসন ট্রেনিং সেন্টারের উপ পরিচালক ও বাংলাদেশ সরকারের উপ সচিব রোকেয়া পারভীন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, এসডিএসডবিøউডি-এর অতিরিক্ত পরিচালক মোহাম্মদ মাহফুজুর রহমান, রেজিস্ট্রার অফিসের উপ পরিচালক মোহাম্মদ সরোয়ার আজম ফারুকী ও ট্রান্সপোর্ট ডিভিশনের সিনিয়র সহকারী পরিচালক মোহাম্মদ মাহফুজুল ইসলাম চৌধুরী। অনুষ্ঠান সঞ্চালনা করেন আইকিউএসি এর অতিরিক্ত পরিচালক মোহাম্মদ আমান উল্লাহ।

প্রধান অতিথির বক্তব্যে আইআইইউসি ট্রাস্টের ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. কাজী দ্বীন মুহাম্মদ বলেন, দেশ উন্নয়নের কাজে নিজেকে সম্পৃক্ত করতে এই ধরনের ট্রেনিংয়ের মাধ্যমে নিজেকে যোগ্য করে গড়ে তুলতে হবে। সম্প্রতি বাংলাদেশকে উন্নয়নশীল দেশের স্বীকৃতি প্রদান করা হয়েছে। এখন আমাদের লক্ষ্য হতে হবে বাংলাদেশকে উন্নত দেশ হিসেবে স্বীকৃতি আদায় করে নেওয়া।

বিশেষ অতিথির বক্তব্যে আঞ্চলিক লোক প্রশাসন ট্রেনিং সেন্টারের উপ পরিচালক ও বাংলাদেশ সরকারের উপ সচীব রোকেয়া পারভীন বলেন, এই প্রশিক্ষনের মাধ্যমে অর্জিত জ্ঞান যার যার নিজস্ব কর্মক্ষেত্রে সঠিকভাবে প্রয়োগ করতে পারলে বিশ্ববিদ্যালয়ের যেমন অগ্রগতি হবে তেমনি শিক্ষাক্ষেত্রে দেশও এগিয়ে যাবে।

সভাপতির বক্তব্যে আইআইইউসি’র রেজিস্টার কর্নেল মোহাম্মদ কাশেম, পিএসসি (অবঃ) বলেন, প্রশিক্ষণের মাধ্যমে প্রাপ্ত জ্ঞান বাস্তব ক্ষেত্রে যথাযথভাবে প্রয়োগ করতে হবে। এক্ষেত্রে আইআইইউসি কর্মকর্তাদের ভাষাগত দক্ষতা অর্জন করতে হবে।

অনুষ্ঠান শেষে প্রশিক্ষণপ্রাপ্ত ৪০ জন কর্মকর্তাদের মধ্যে অতিথিগণ সনদ বিতরন করেন। প্রেস বিজ্ঞপ্তি

Recent News