গবেষণার পদ্ধতিগত প্রশিক্ষণ একাডেমিক যোগ্যতা বাড়ায়

আইআইইউসি’র গবেষণা-কর্মশালায় ভিসি প্রফেসর কে. এম. গোলাম মহিউদ্দিন

আইআইইউসি’র গবেষণা-কর্মশালায় ভিসি প্রফেসর কে. এম. গোলাম মহিউদ্দিন

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর ভাইস-চ্যান্সেলর প্রফেসর কে.এম. গোলাম মহিউদ্দিন বলেছেন, গবেষণার পদ্ধতিগত প্রশিক্ষণ একাডেমিক যোগ্যতা বাড়ায়। বিশ্ববিদ্যালয় মানেই জ্ঞানের গবেষণা যা প্রতিনিয়ত শিক্ষার মান বাড়ায়।
আজ রোববার সকালে ব্যবসায় প্রশাসন বিভাগের ল্যাবে গবেষণা ও প্রকাশনা কেন্দ্রের (সিআরপি) আয়োজনে প্রফেশনাল এন্ড পারসোনাল ডেভলাপমেন্ট প্রোগ্রাম সিরিজের ’রিসার্চ মেথডোলজী এন্ড ডাটা এনালাইসিস বাই এসপিএসএস’ শীর্ষক পাঁচদিন ব্যাপী প্রথম কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রফেসর কে.এম. গোলাম মহিউদ্দিন প্রধান অতিথির বক্তব্যে কথাগুলো বলেন।
আইআইইউসি’র গবেষণা ও প্রকাশনা কেন্দ্রের পরিচালক ড. মোহাম্মদ আকতারুজ্জামান খানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আয়োজনে কর্মশালার মূল বক্তা হিসেবে বক্তব্য রাখেন, চট্টগাম বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের প্রফেসর ড. মোঃ আবদুল করিম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ব্যবসায় শিক্ষা অনুষদের ডীন প্রফেসর ড. আবদুল হামিদ চৌধুরী ও ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারম্যান ড. মোঃ মাসরুরুল মাওলা।

প্রধান অতিথির বক্তব্যে আইআইইউসি’র ভাইস চ্যান্সেলর প্রফেসর কে.এম. গোলাম মহিউদ্দিন বলেন, মানসম্পন্ন শিক্ষক হওয়ার জন্যে গবেষণা কাজ অপরিহার্য। আর মানসম্পন্ন শিক্ষক হলেই মানসম্পন্ন শিক্ষা নিশ্চিত হবে। তিনি বলেন, আইআইইউসি একাডেমিক গবেষণাকে সর্বাধিক গুরুত্ব দিয়ে থাকে এবং গবেষণা কাজে রেকর্ড পরিমাণ আর্থিক বরাদ্দ, অনুদান ও সহায়তা দিয়ে থাকে।

উল্লেখ্য এই কর্মশালায় চট্টগ্রাম বিশ্বদ্যিালয়, বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ ব্যাংক কর্মকর্তাসহ আইআইইউসি’র পঁচিশ জন শিক্ষক অংশগ্রহণ করেন। আগামী এপ্রিল-মে-জুন-জুলাই মাসে স্মার্ট পিএলএস, এনভিভু এবং ডিইএ প্রোগ্রামগুলোর কর্মশালা এবং আগস্ট থেকে নভেম্বর মাসের মধ্যে উক্ত প্রোগ্রামগুলোর এডভান্সড লেভেল ডাটা এনালাইসিসের কর্মশালা অনুষ্ঠিত হবে।

Recent News