শিক্ষিত লোকরাই সবচেয়ে বেশি দুর্নীতি করছে নৈতিক শিক্ষার অভাবে সর্বক্ষেত্রে দুর্নীতি হচ্ছে

আইআইইউসি’র ইএলএল মাস্টার্স ওরিয়েণ্টশন অনুষ্ঠানে ভিসি প্রফেসর গোলাম মহিউদ্দিন

আইআইইউসি’র ইএলএল মাস্টার্স ওরিয়েণ্টশন অনুষ্ঠানে ভিসি প্রফেসর গোলাম মহিউদ্দিন

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর ভাইস চ্যান্সেলর প্রফেসর কে. এম গোলাম মহিউদ্দিন বলেছেন, শিক্ষিত লোকরাই বেশি দুর্নীতি করছে, নৈতিক শিক্ষার অভাবেই সর্বক্ষেত্রে দুর্নীতি বিরাজ করছে। তিনি বলেন, নৈতিকতাবিহীন গতানুগতিক শিক্ষা দুনীতি রোধ করতে পারবে না।

গতকাল সন্ধ্যায় নগরীর একটি অভিজাত হোটেলে আইআইইউসি‘র ইংরেজী ভাষা ও সাহিত্য বিভাগ (ইএলএল) আয়োজিত শরৎকালীন সেমিস্টার, ২০১৭-এর মাস্টার্স (প্রিলিমিনারী ও ফাইনাল)-এর নবাগত ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর এ অভিমত ব্যক্ত করেন। ইংরেজী ভাষা ও সাহিত্য বিভাগের প্রধান মোঃ ইফতেখার উদ্দিন-এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ আয়োজনে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, আইআইইউসি‘র ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান অধ্যাপক আহসানউল্লা, ভারপ্রাপ্ত প্রোভিসি প্রফেসর ড. মোঃ দেলাওয়ার হোসেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের সাবেক চেয়ারম্যান প্রফেসর চৌধুরী মোহাম্মদ আলী এবং কলা ও মানবিক অনুষদের ডীন প্রফেসর মুহাম্মদ হুমায়ুন কবীর। স্বাগতঃ বক্তব্য রাখেন, আইআইইউসি‘র ইএলএল বিভাগের মাস্টার্স প্রোগ্রামের সমন্বয়কারী ও সহকারী অধ্যাপক মোঃ মহিব উল্লাহ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইএলএল বিভাগের সহকারী অধ্যাপক মোঃ আজিজুল হক।

প্রধান অতিথির বক্তব্যে আইআইইউসি‘র ভাইস চ্যান্সেলর প্রফেসর কে. এম গোলাম মহিউদ্দিন বলেন, আইআইইউসি‘র মূল লক্ষ্য হচ্ছে, মানসম্পন্ন ও নৈতিকতার সমন্বিত শিক্ষায় সমৃদ্ধ একদল প্রজন্ম উপহার দেয়া। যারা যোগ্য নাগরিক হিসাবে দেশ ও জাতির কল্যাণে অবদান রাখবে।

বিশেষ অতিথি আইআইইউসি‘র ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান অধ্যাপক আহসানউল্লা বলেন, আইআইইউসি একটি অনন্য প্রতিষ্ঠান। এটি কোন গতানুগতিক বিশ্ববিদ্যালয় নয়। এটাকে উচ্চশিক্ষা অর্জনের এই বিশ্ববিদ্যালয়কে বাছাই করা একটি বুদ্ধিদীপ্ত সিদ্ধান্ত বলে তিনি উল্লেখ করেন। ---প্রেস বিজ্ঞপ্তি

Recent News